(১) তুমি আমার সুন্দর -৭


তোমার নাম এত সুন্দর যে তোমাকে একটি ফুল দিতে ইচ্ছে হয়।
তোমার নাম যদি আরো সুন্দর হত আরো সুন্দর একটি ফুল দিতাম।
তোমাকে কবে সবচেয়ে সুন্দর ফুলটি দেব সে অপেক্ষায় আছি।


(২) কৃষ্ণচূড়া


আমি কৃষ্ণচূড়া ভালবাসি আমাকে কৃষ্ণচূড়া দাও।
সবচেয়ে সুন্দর কৃষ্ণচূড়াটি পেলে আমি বলব, আমি ধন্য।


কাল রাতে যে ফুলটি ফুটেছে তার গন্ধ নেই। কৃষ্ণচূড়া বলেছে, আমাকে তার গলায় পরিয়ে দাও তার গন্ধ হবে।
আমি কৃষ্ণচূড়া' তার গলায় পরিয়ে দিয়েছিলাম তার গন্ধ হয়েছিল।


আমি সুরঞ্জনাকে বলেছি, তোমার নাম 'সুন্দর '। সুরঞ্জনা বলেছে, আমার নাম সুন্দর নয় আমার নাম কৃষ্ণচূড়া হোক


যতদিন বেঁচে আছি কৃষ্ণচূড়ার গল্প করব।কৃষ্ণচূড়া যদি কোনদিন হারিয়ে যায় আমি বলব, আমাকেও শেষ করে দাও।