(১) ধৈর্য


ধৈর্য ধর, ধৈর্য ধরলে সফলকাম হবে।
কে বলেছেন?
যীশু খ্রিস্ট।
যীশু খ্রিস্ট ঠিকই বলেছেন ; আমি ধৈর্য ধরেছি আমি সফলকাম হয়েছি।
আল্লাহ তুমি সবাইকে ধৈর্য ধরার সামর্থ্য দাও।


(২) ফুল সৌন্দর্যের প্রতীক


ফুল দেখলে হাসি, ফুল দেখলে গান গাই, ফুল দেখলে ছবি আঁকি।
কেন?
ফুল ভাল লাগে।
আমাকে যদি কেউ একটি  অনেক  সুন্দর ফুল দিত কত ভাল হত।
সে ফুলটি কি মঙ্গল গ্রহে?
সেটি যদি মঙ্গল গ্রহে থাকে আমি মঙ্গল গ্রহে যাব, তবু আমার সেটি চাই।