ভালোবাসা সেতো জন্মেছে মনে বসত করেও মনে
ভালোবাসার সে কাব্য কথা বলে যাই চরণে চরণে।


আমার সকাল তুমি রাত্রি তুমি মধ্য দুপুরেও হয়ে যাই প্রেমী
দেখতে তোমায় ছুটে যাই দূরে ভেঙ্গে সব আলসেমী।


একা থাকি তবু একা নই আমি তুমি থাকো অনুভবে
প্রহর গুনি আর হই উতলা আবার দেখা হবে কবে।


বৃষ্টি শুধু বৃষ্টি নয় ভালোবাসার জলছবি
ভালোবেসে তোমায় যখন তখন আমি হয়ে যাই কবি।


এখানে সেখানে যেখানেই যাই খুঁজি তোমায় সারাক্ষণ
না পেয়ে তোমায় কিছুটা দুঃখী, মনে মনে আলাপন।


তোমায় নিয়ে বিলাসী মনে স্বপ্নের জাল বোনা
শত কাজের মাঝেও হঠাৎ আমি হয়ে যাই আনমনা।


কখনো অভিমান মেঘের সমান ভালোবাসার রঙে সৃষ্টি
আবার নিমিষে হচ্ছে উধাও গলে গলে যেন বৃষ্টি।


স্মৃতির গভীরে হারাই যদি হেসে উঠি ক্ষণে ক্ষণে
কেউ কি জানে কত মিষ্টি স্মৃতি উঁকি দেয় মনে মনে।


বলি যে কথা মনের সুখে বকবকানি সবই তা
এলোমেলো যত ভাবনারা আমার হয়ে যায় কবিতা।


উচ্ছল আমি চঞ্চল আমি ভালোবাসো তুমি তাই
তোমায় নিয়েই গল্প আমার তুমি ছাড়া কিছু নাই।