আমি কবিতা লিখি না,
আমি অনুভূতি সাজাই অক্ষরে।
লিখি মানবের কথা
অসংগত জীবনের নিদারুণ ব্যথা।

এক মানবের জীবনে কবিতার অভাব।
এই প্রকৃতির রূপে বিমোহিত নয়।
অনেকটা দূরত্বে প্রেমিকার অবস্থান
হৃদয় দীর্ঘ্য অপূর্ণতায় ঘেড়া।
কতেক কবিতার ছন্দ ছিঁড়ে,
কতেক কবিতার ছন্দ গড়া।

যে জীবনে কবিতা নেই,
সে মানবের জীবনে থাকে শুধু ব্যথা।
সে জীবন অনুভূতিহীন বৃষ্চিকের জীবন,
অন্য জীবন লেখে সে জীবনের কথা।