[ ছড়া কবিতা ]


বছরের এই শুভক্ষণে এলো ভ্যালেন্টাইন
বাসতে ভালো মানবোনা'কো কোনো কানুন-আইন।
ভালবেসে জগৎটাকে করবো পরিপূর্ণ
ভালবাসার চড়-থাপ্পরে মন্দ হবে শূণ্য।
মা-বোন'কে বাসবো ভালো দিয়ে মনপ্রাণ
দেশ মাতাকে ভালবেসে বিসর্জিব প্রাণ।
কারো কাছে নেইতো বাঁধা মোদের ভালবাসা
মাটির মতো বাসবো ভালো এটাই মোদের আশা।