ও আমার ভাবি, তোমার কাছে দাবি
                    তোমার সুন্দর হাসি থেকে
                                      আমায় একটু দাও।
                 বিনিময়ে দিতে রাজি---
যা কিছু চাও গো ভাবি, যা কিছু চাও।


মুক্তো যদি ধরতো গাছে
               তুমি যদি হাসতে পাছে
                            সকল শাখা শূণ্য হত-
                                        বিটপলতা তাও।
                 বিনিময়ে দিতে রাজি---
যা কিছু চাও গো ভাবি, যা কিছু চাও।


এমন হাসি কোথায় পেলে, বলো ভাবি বলো
                    হাসির পাহাড় কোথায় তোমার
                                    আমায় নিয়ে চলো।
                              তোমার হাসির রাশি নিয়ে
                                               ধন্য হবে গাঁও।
                 বিনিময়ে দিতে রাজি---
যা কিছু চাও গো ভাবি, যা কিছু চাও।


এ সংসারে হাসির মানুষ
             আছে অনেক কম
            তোমার হাসি দেখে ভাবি
                           পালিয়ে যায় যম।
                        তোমার হাসির পণ্য দিয়ে
                                           পূর্ণ আমার নাও।
                 বিনিময়ে দিতে রাজি---
যা কিছু চাও গো ভাবি, যা কিছু চাও।


বিশ্বাস করো ভাবি,
             তোমার হাসির এমন ঢেউ
                     ফুলেরাও হাসতে থাকে
                                রয়'না বাকি কেউ।
                             এতো হাসির উৎস কোথা
                                            কি'যে তুমি খাও?
                 বিনিময়ে দিতে রাজি---
যা কিছু চাও গো ভাবি, যা কিছু চাও।


পাখি উড়ে যাচ্ছে দূরে
               কূজনে হয় চুর
            তোমার হাসি আমার কানে
                               লাগছে সুমধুর।
                            এমন হাসি ফেলে যদি
                                     কোথাও তুমি যাও!
                 বিনিময়ে দিতে রাজি---
যা কিছু চাও গো ভাবি, যা কিছু চাও।


ও মিষ্টি ভাবি, এটাই শেষ দাবি
                  তোমার মত একটু হাসি
                                 আমায় এনে দাও।
                 বিনিময়ে দিতে রাজি---
যা কিছু চাও গো ভাবি, যা কিছু চাও।