আমার আমিতে                        ফুরিয়ে গেছি
                        সেই কবে
শূণ্য থেকে                              গুণছি প্রহর
                        কেন তবে?
ফোটায় - ফোটায়                     জীবন শক্তি
                        পড়ছে ঝরে
বেঁচে থেকেও                           মনে হচ্ছে
                      আছি মরে।
মনের আকাশ                          মেঘলা হয়ে
                      গুমোট বেঁধেছে
প্রাণ পাখিটা                             উড়াল দেওয়ার
                      বায়না সেধেছে।
ঘূর্ণি হাওয়ায়                            গেল উড়ে
                      চাওয়া পাওয়া গুলি
চিত্রপট                                   পরিত্যক্ত
                      নেই'তো রংতুলি।
রক্ত-মাংস                               একসাথে আজ
                      চলছে বয়ে
বুকের পাঁজর                            জোট বেঁধেছে
                      যাবে ক্ষয়ে।
অন্তর-আত্মা                             পৃথকভাবে
                     বসত গেড়েছে
দ্বিধা-দ্বন্দ্ব                                নতুন করে
                     চরম বেড়েছে।
কন্ঠবিহীন                               চলছি তবু
                    জীবনের গান গেয়ে
মৃত্যু পেলেই                           খুশি হবো
                   তোমার কাছে চেয়ে।