অরিন্দমঃ
সুনন্দিতা ইদানীং খুব ব্যস্ত খাকো বুঝি? ফোনটাও ধরছোনা কি এমন ব্যস্ততা বলতে পারো, নাকি এড়িয়ে যাচ্ছো আমায়! কাল অনেক দরকার ছিল তোমার তাই বারবার ফোন দিয়েছি। সব ঠিক আছেতো, কোন সমস্যা?


সুনন্দিতাঃ
অরিন্দম তুমি ভুল ভাবছো, আসলে কাল ফোন আমার কাছে ছিলইনা ফুল করে বাসায় ফেলে এসেছিলাম, অনেক রাতে ফিরেছি বাসায়।
আর তুমিতো আমায় অনেকদিন ফোন দাওনি! তাহলে হঠাৎ কেন মনে পড়লো? তুমিতো ভুলে গিয়ে ভালো আছো; কি ঠিক তাইতো?


অরিন্দমঃ
সুনন্দিতা তুমি আমায় ভুল বুঝেছো, আমি কিন্তু অভিযোগ করেনি করেছি অনুযোগ আর অনুযোগ আমি করতেই পারি  নিশ্চয়ই আমার সে অধিকার আছে, একটা কবিতা লিখেছিলাম আর কবিতাটার শেষটা করতেই পারছিলাম না! তাই ফোন করেছিলাম।


সুনন্দিতাঃ
অরিন্দম তুমিতো কবি অনুযোগ করতেই পারো আর অধিকার সেতো অর্জন করতে হয়, সেটা তুমি করেছো কি?
ভাবের মানুষ তুমি কল্প রাজ্যের মহা রাজা, তবে নিজের কথা ভেবে অভিযোগ করলে কি হয়; ব্যস্ত থাকি আমি কাজকর্ম থাকে ভাইবোন মাকে নিয়েই সংসার।


অরিন্দমঃ
রাগ করে আছো সুনন্দিতা, যদিও তুমি রাগলে আমার ভালোই লাগে, আসলে তোমার চেহারায় একটা সুন্দরের প্রতিচ্ছবি ভেসে উঠে আর আমি মুগ্ধ হয়ে যাই! ভালোবাসা সে এক অবিনাশী পাওয়া যা শেষ বলে কিছু নেই, যা তুমিই আমায় দিয়েছো ধন্য করেছো আমায়, সত্যিই আমি ধন্য তোমার ভালোবাসা পেয়ে।


সুনন্দিতাঃ
অরিন্দম পাম্পতো ভালোই দিতে পারো, এই না হলে কবি! কাল কি লিখেছিলে যা আবার শেষ করতে পারোনি? বলো দেখি কি লিখেছো, আরে দেখাওনা লিখেছো কি? অরিন্দম ইদানীং কবিতাগুলো কেমন যেন লিখছো, আমার কাছে অন্যরকম মনে হচ্ছে।


অরিন্দমঃ
সুনন্দিতা অভিমান অনুযোগ নয়, আসলে আমি আর আমার মধ্যে থাকিনা তাই তোমাকে ইদানীং ফোন দেয়া হয়ে উঠেনা, কেমন জানি একটা সময়ের মধ্যদিয়ে যাচ্ছি আমরা, বলতে পারো অন্ধকারময় সময়, অমাবস্যা গিয়ে খাচ্ছে সমস্ত আলো আর আমাদের বুকের ভেতর বসিয়ে দিচ্ছে কৃষ্ণপক্ষ।


সুনন্দিতাঃ
অরিন্দম তুমি যা ভাবছো ঠিক আমিও সেটাই ভাবছি, কেমন সময়ের মধ্যদিয়ে যাচ্ছে দিনকাল চিন্তা হয় ভীষণ, এভাবে চললে আমাদের সমস্ত অর্জন কারা গিলে খাচ্ছে প্রতিনিয়ত, অন্ধকারে ডুবে যাচ্ছি, সেই অন্ধকার সবখানে বিস্তার করেছে, তুমি কি লক্ষ্য করেছো অরিন্দম।


অরিন্দমঃ
ভয় পাই সুনন্দিতা তবে ভয় পেলে চলবেনা আমাদের, এই অন্ধকার কাটাতে দরকার সকলকে জেগে উঠতে হবে, ভয় পেলে চলবেনা আলোর মশাল জ্বালাতে হবে সম্মিলিত ভাবে চেতনার বিপ্লব আনতে হবে তবেই এই অন্ধকার সময় থেকে বের হওয়া যাবে, সেই জন্য চাই আলো, যে আলো ঘুচাবে সমস্ত অন্ধকার।


সুনন্দিতাঃ
অরিন্দম সময় নষ্ট করলে চলবেনা, চল আমরা বেড়িয়ে পরি আলোকিত মানুষ খুঁজে বের করি, এই সমাজ বদলাতেই এই অন্ধকার থেকে বের হতেই হবে, মানুষের প্রয়োজনে সাম্যে চির আনন্দ দরকার তবেই মিলবে মুক্তি, এই লড়াইয়ে জয়ী হতে হবে।