কাকে নিয়ে লিখছি?
সে কথা আমি নিজেও জানি না।
তবে যাকে নিয়েই লিখি না কেন,
সে আমার কবিতার মতোই চির প্রিয়তম।


শোনো প্রিয়তম,
"কাউকে নিয়ে লিখলে-
হাজার লাইন লিখার প্রয়োজন পড়ে না,
এক লাইন লিখলেই যথেষ্ট।
যেমন, মেঘ মাটিকে লিখেছিলো-
'আই লাভ ইউ।"