শখের নারী সে কবিতা বোঝে না
চায় শুধু গাদা গাদা প্রেম ভালোবাসা
পুরুষরা চিরকাল কবিতার প্রেমিক
তবুও তারা কবিতা হয়ে ওঠে না!
নারী মানে নদী তবে কলতান ছাড়া
ওরা বিস্তর বোঝে, বোঝে না ইশারা।


শব্দের ভান্ডার থরে থরে সাজানো
সেখান থেকে কিছু শব্দ কুড়িয়ে
চাইলেই হতো সে কবিতার ছন্দ।
শখের নারী সব রসকষহীন,
এর চেয়ে ঢের ভালো পতিতা মেয়ে
প্রাণ ভরে সুখ দেয় নেচে আর গেয়ে।


সাদামাটা মেয়েরা কী প্রেম বোঝে?
প্রেম মানে প্রজাপতি, রঙ আর রঙিন
যে শখের নারী রাতে শোবার নারী
পুরুষের প্রেমিকা হয়নি সে কোনদিন।


পুরুষরা ভালোবাসে কবিতা
কবিতার পথ ধরে হেঁটে যায় স্বর্গে,
এমন অদৃশ্য পথের সন্ধানে নারী
কোনকালে কোনদিন জমিয়েছে পাড়ি?
নারী তুমি প্রেমিকা হও তার আগে কাব্য
সবকিছু ভুলে গিয়ে তোমাকেই ভাববো।