কবি ভাব থাকে মনে
                   সদা আচরণে,
দিবানিশি যেথা যায়
                 রোজ বিচরণে।


কবি ভাব ফুটে ওঠে
                    চলনে ও বলনে,
পোশাকেও ঢের তাই
                শুধু নয় কলমে।


কবি সাব হেঁটে চলে
                   সাহসী চরণে,
যুগ যুগ বেঁচে থাকে
               মানুষের স্মরণে।