স্বপ্ন
মো.সোহেল মাহমুদ


স্বপ্ন ঘেরা কিছু প্রাচীর
বাঙব বলে করেছি শপথ
যতই আসুক বিঘ্নতা
সত্য জেনেই স্বপ্ন দেখা।
স্বপ্ন মানে না কোনো কিছুই
স্বপ্ন কেবলই স্বপ্ন
তাইতো সকলের স্বপ্ন দেখা
স্বপ্ন কি?
স্বপ্ন কিছু রঙীন আশা, কিছু প্রত্যাশা
সফলতার কিছু প্রচেষ্টা।
স্বপ্ন সাধনার ব্যর্থতা
করে কাউকে নিরাশা
তবু কিছু স্বপ্ন দেখা
যদি হওয়া যায় সফলতা।
স্বপ্ন প্রদীপ জালুক সবাই
নাহি থাক ব্যর্থতা,সত্য চিরন্তন
এটাই বাস্তবতা।