ভালবাসা
মো.সোহেল মাহমুদ


ভালবাসা মানেই, জীবনের এক ক্লান্তিঝরা লগ্ন
বিরহের বেদনায় ছুটে চলা।
ভালবাসা মানেই, কচুপত্রের নীহার টলমল
পরোক্ষনেই ঝড়ে পড়া।
ভালবাসা মানেই, হৃদয় ভাঙা ক্রন্দন
বুক ফাটা আর্তনাদ।
ভালবাসা মানেই, নৈরাশ্যই ঝড়ে পড়া
কোনো একটি যৌবন।
ভালবাসা মানেই, একটি সম্ভাবনাময় জীবনকে
ধ্বংসের দিকে ঠেলে দেয়া।
ভালবাসা মানেই, না পাওয়ার বেদনায় আত্বহুতি
জীবনের কান্না।
ভালবাসা মানেই, অপেক্ষমান এক অনিশ্চয়তা
জয় বা পরাজয় মেনে নেওয়া।