বেদনা
মো.সোহেল মাহমুদ


কি যে ভাল লাগে বুঝি না
জানি না ভালবাসাই কি ভাললাগা
যদি তাই হয় তবে কেন অশ্র“ ঝরায় ভালবাসা
হৃদয়কে করে চুরমার, নিসঙ্গ
ভাঙ্গে সাজানো স্বপ্ন
আর দেয় বেদনার পাহাড়।
জীবনের যে ভাললাগা ভালবাসা
এতেই যদি এত কষ্ট, তবে কেন মানুষ ভালবাসবে,
স্বপ্ন দেখবে, ঘর বাধার।
শুধু আশা নিয়েই বেঁচে থাকা যায় না
যদি যায় তবে তা হবে খুবই কষ্টের যন্ত্রনার।
বাধভাঙ্গা জোয়ারের মত দুর্নিবার কাতরতা।
অবশেষে শেষ হওয়া
জীবনের এক ফুটন্ত গোলাপ
একটি কিশোর হয়ত কিশোরী।