বিজয়ের কবিতা
মো.সোহেল মাহমুদ

আমি বিজয়ের কথা বলি
যে বিজয়ের উল্লাসে ফেটে পড়ে দেশ
সবাই বলে বিজয় বাংলদেশ, সাবাস বাংলাদেশ।
আমি তো সেই দেশের সন্তান
যে দেশে জন্মেছিল হাজারো বীর
যারা অসম সাহসিকতায় লিখে দেয় বিজয়ের কবিতা।
আমি তো সেই দেশে জন্মেছি
যে দেশের মানুষ স্বাধীনতার  কথা বলে
ভুলে না তাদের আপন সত্তাকে ।
আমি তো সেই দেশে জন্মেছি
যে দেশের সবুজ ঘাসে
মিশে আছে সবুজের তাজা রক্ত
মা মাটি কথা বলে
সযতনে লালিত রেখেছি আপন সন্তানদের।
আমি তো সেই দেশে জন্মেছি  
যে দেশের মানুষ হতাশার মুহূর্তে আশায় জাগে
পরাজয় না মেনে জয় আনে।
আমি তো সেই দেশে জন্মেছি
যে দেশের মানুষ অন্যায়কে প্রশ্রয় দেয় না
মুখরিত শ্লোগানে অন্যায়ের বিরুদ্ধে কথা বলে।
আমি তো সেই দেশে জন্মেছি
যে দেশের মানুষ সকল কাজেই
বিজয়ের চেতনায় সর্বদায় উজ্জীবিত।