প্রিয় চেনা
মো.সোহেল মাহমুদ


তুমি কি সেই আমার, প্রিয় চেনা মানুষটি
যাকে নিয়ে আমি ভেবেছি
নিবৃত্তে, নীরবে ক্ষনিকে ভুলি নি।
তুমি কি সেই আমার, প্রিয় চেনা মানুষটি
যে ছিলে আমার সর্বাঙ্গে, সর্বক্ষণে হৃদয়ের গভীরে
কল্পিত সুতোয় বুনা একটি ফুলে।
তুমি কি সেই আমার, প্রিয় চেনা মানুষটি
যে ছিলে আমার সর্বসফরী
নদীর তটে কিংবা সারিবদ্ধ বিটপীর ছায়ায়।
তুমি কি সেই আমার, প্রিয় চেনা মানুষটি
যে ছিলে আমার এতই কাছের
ফুল শুকতে না যত দূরে
এখন তুমি কোথায়, কোথায় হারিয়ে গেলে।