মা
মোঃ সোহেল  মাহমুদ


মা -প্রথমে জানাই তোমায় সালাম
ভালবাসার সবটুকুই দিলাম
মা জীবনে পারিনি তোমার প্রতিদান দিতে
মা ভুল হলে ক্ষমা কর।
মা- কত কষ্ট যন্ত্রণা দিয়েছি তোমায়
মা- দাওনিকো এতটুকু অভিশাপ
আজীবন রেখেছ সুখের কাতারে
করনি এতটুকু আঘাত।
মা তোমার মুখে কি মায়া
দেখিলে মন প্রাণ জুড়ায়
কি আনন্দ মোর মনের ভিতরে
পেয়েছি মা তোমার মত।
মা- জীবনের সকল সুখ ভুলে
ভালবাসা দিলে উজাড় করে
কত কষ্টেও হেসেছ তুমি
আমাদের দেখে চোখ জুড়ায়ে।
মা- তোমার মত দেখিনি তো আর
তুমি যে আমার এক টুকরো জান্নাত
দোয়া করি মাগো তোমায়
যাতে বেহেশত নছীব হয়।
মা- কেবলই একটি শব্দ
হৃদয় হয়ে যায় প্রশান্ত
আবেগে মোর বুক ফেটে যায়
কি ভালাবাসা আছে নামটিতে।
মা- পরকালের সেই কঠিনতম দিনে
ভুল না মা আমায় তুমি
আশায় আছি মা আল্লাহ মেহেরবান
রাখবে আমায় তোমার সাথে ।