জীবনের হালচাল
মোঃ সোহেল মাহমদ


আমি বিষ্ময় মানুষ
স্রষ্টার অপরূপ সৃষ্টি
নিজকে নিয়ে যখন ভাবি
ফেরাতে পারিনা দৃষ্টি।
বিষ্ময় মানবের বিচিত্রা
মনে জাগে বিহ্বল
দেহ মনে গড়া রূপ
ক্ষণে ক্ষণে মনের বদল।
বেঁচে থাকার অদ্যমে
থেমে নেই কোলাহল
ভালো আর মন্দের জীবনে
সততই উৎকৃষ্ট বল।
আলো আর আধারের মিছিলে
কারো জাগো হতাশা
স্বপ্নরা উঁকি দেয় যখন
কেটে যায় নিরাশা।
স্রষ্টার সৃষ্টি এই মানবের
কতইনা জীবনের পরিহাস
ক্ষুদ্র জীবনের জীবনতরী
তবুও চলছে অবিরত।