সত্য টিকে থাকবে
মো: সোহেল মাহমুদ


বেঁচে থাকার জীবনে কতকিছু
দেখলাম, দেখব
কত অশান্ত পৃথিবী, কত অশান্ত স্বদেশ
এই সভ্যতা, এই পৃথিবী
কালে কালেই অনেক ঘটনার স্বাক্ষী।
তবে সত্য টিকে থাকবে সবসময়...
যে সত্যে পৃথিবী সৃষ্টি
সেই সত্যেই মানবের আগমন
আর সেই সত্যেই আমি
এবং দুনিয়া শেষ।
জীবনের এত সব ঘটনা, অরাজকতা
বিশৃংঙ্খলা, সত্য, মিথ্যা
এই সবকিছুই একটাতেই শেষ
তা হল মৃত্যু কেবলই মৃত্যু
না ফেরার দেশে।
আমাকে পৌছে দেবে চূড়ান্ত ঠিকানায়
সেখানেই হবে সব আলোচনা স্রষ্টার সাথে
আমি কেবলই অচল পয়সা।
সত্য টিকে থাকবে আর মিথ্যা
পরাজিত হবে সবসময়....