মনটা খুব খারাপ হয়েছে আজ আসরে এসে- কবি মোঃ আব্দুল কাদের মহোদয় এঁর থেকে একটি শোক সংবাদ পেয়ে-


সংবাদটি এরকম-
“প্রিয় কবি ভাই আমাদের কবি "শহিদ খাঁন " আর আমাদের মাঝে নেই। তিনি গত ১৪/১০/২০ তারিখ জগতের মায়া ত্যাগ করে চলে গেছেন। সবাই তার জন্য দোয়া করি। ০১৭২৩১৪৭৬৪৮”


হয়তো একদিন আমিও কবি শহিদ খাঁনের মতো নিরবে চলে যাবো এই পৃথিবীর সমস্ত মায়া ত্যাগ করে। আমরা সবাই এই পথের পথিক এবং সময়ের দাঁড় বেয়ে এগিয়ে চলছি ক্রমশঃ ওপারের দিকে। এই অবধারিত সত্য জানা সত্যেও মনটা বড্ড শোকাহত হয়েছে আজ। কবি শহিদ খাঁন যতো দিন এই আসরে ছিলেন ততোদিন মন্তব্য প্রতিমন্তব্যে তাঁর আন্তরিকতা পেয়েছি। আমার মতো অনেকেই তাঁর আন্তরিকতার কথা মনে থাকার কথা।


মহান রাব্বুল আলামিন- তাঁর জীবনের সমস্ত গুনাহ্ মাফ করুন, তাঁকে জান্নাতুল ফেরদৌস দান করুন এবং তাঁর শোকাহত পরিবারকে এই শোক সামলে ওঠার তৌফিক এনায়েত করুন এই দোয়া করি।


মরহুম কবি শহিদ খাঁন- যেহেতু আমাদের এই বাংলা কবিতা ডটকম-এর একজন সদস্য ও কবিতার আসরের একজন পাঠকপ্রিয় কবি ছিলেন তাই-
মাননীয় এডমিন মহোদয় তথা বাংলা কবিতা ডটকম-এর কতৃপক্ষের নিকট আবেদন করছি- আসরে একটি শোকবার্তা প্রচারসহ তাঁর মৃত্যু উপলক্ষ্যে কিছু দায়িত্ব পালনের কথা ভেবে দেখার জন্য। আমার মনে হয় এর ধারাবাহিকতা অন্য কবিদের উৎসাহিত করবে এবং আশার সঞ্চালণ ঘটাবে।


দায়িত্ব বলতে তাঁর স্মরণে কিছু একটা করা বোঝাতে চেয়েছি। যেমন কবিতার আসরের পক্ষ থেকে মরহুমের আত্মার মাগফেরাতের জন্য যথাসম্ভব পরিসরে মিলাদ ও দোয়া খায়েরের আয়োজন করা যেতে পারে। আগে যেমন মাসিক কবিতার আসর হতো এবং সেই খবরটা পরবর্তীতে আমরা যেভাবে পেতাম, সে রকম কিছু।


আসরের পাতায় কোন শোকচিহ্ন তিন অথবা সাত দিনের জন্য যোগ করাও যেতে পারে।


আর কি কি করা যেতে পারে সে বিষয়ে আসর কবিদের সংগত পরামর্শ চাই মন্তব্যে।