লেখক পরিচিতি
নামঃ মোঃ আবুল কালাম জুয়েল, জন্ম ও বংশ পরিচয়ঃ ১১ মার্চ ১৯৯০ সালে রামপুর গ্রামের এক সম্ভান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। পরিবারের দুই ভাই এক বোন তার মধ্যে সবার বড় ।  পিতাঃ মোঃ জামশেদ মিয়া, মাতাঃ জাহানারা বেগম। জন্মস্থানঃ গ্রামঃ রামপুর,পোঃ বিষনাউড়ি, থানাঃ কসবা, জেলাঃ ব্রাহ্মণবাড়িয়া, বাংলাদেশ। শিক্ষাঃ বর্তমানে এম.এ (ইংরেজি), কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে, একই প্রতিষ্ঠান থেকে বি.এ (অনার্স ) ইংরেজিতে ২০১১ সালে ২য় বিভাগে উর্ত্তীণ হন। পাশাপাশি অধ্যায়নরত আছে এল,এল,বি, কুমিল্লা আইন কলেজে। ২০০৫সালে দাখিল,২০০৭ আলিম,২০১১ ফাজিল,২০১৩ কামিল পাশ করেন। এছাড়াও ১ম শ্রেণী নিজ গ্রামের স্কুল, ২য় শ্রেণী (কাকালছেও-হবিগঞ্জ) ৩য় ও ৪র্থ (আজমিরিগঞ্জ- হবিগঞ্জ) ৫ম শ্রেণী (হবিগঞ্জ),৬ষ্ঠ ও ৭ম (আড়াইবাড়ী মাদ্রাসা-কসবা),৮ম-ফাজিল(মতলব মাদ্রাসা-চাঁদপুর),কামিল(বরুড়া ইসলামিয়া মাদ্রাসা,কুমিল্লা)। সাহিত্য কর্মঃ লেখালেখি শুরু হয় ৪র্থ শ্রেণী থেকে, প্রথম কবিতা “মা” । প্রথম লেখা ছাপায় চাঁদপুরে ইলশেপাড় পত্রিকায়। মতলবের আলো,দিবাকন্ঠ,কুমিল্লা বার্তা, চাঁদপুর কন্ঠ সহ অনেক পত্রিকায় কবিতা,গল্প ছাপা হয়। তার সম্পাদনায় কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের একমাত্র সাহিত্য বিষয়ক পত্রিকা “মাসিক ক্যাম্পাস সাহিত্য ” প্রকাশিত হয়।  কর্মঃ তিনি র্দীঘদিন ধরে অনেক পত্রিকায় সংবাদিকতা করে আসছেন তার মধ্যে দৈনিক গণতন্ত,দৈনিক আজকের সংবাদ,সাপ্তাহিক বাংলার সাথী, দৈনিক সময়ের বাংলা,ঢাকা,কুমিল্লার খবর।
লেকচারার,গার্ডিনিয়া হেল্প লাইন লি:, লেখক, টাচ এন্ড কমন গাইড সিরিজ  প্রতিষ্ঠাতাঃ “সাহায্য”, ছাত্রবন্ধু কম্পিউটার ইনস্টিউিট, ছাত্রবন্ধু পাবলিকেন্স, জুয়েল ইংলিশ একাডেমী, নিউ ভিক্টোরিয়া ফট্ষ্ট্যোাট এন্ড কম্পিউটার, মাসিক ক্যাম্পাস সাহিত্য, ভিক্টোরিয়া ইংলিশ সোসাইটি।
লেখা বই ঃ হাস্য কৌতুক, ডিগ্রি ইজি অ্যাসার, ছহীহ্ রোজা শিক্ষা, চাঁদনী রাতে উজ্জ্বল আলো।