তুমি মায়াবিনী, তুমি সুন্দরী
           প্রকাশ করে তোমারি স্নেহদরে,
                থাকি আমি আপন বেশে
              তোমার মাটির স্নিগ্ধে মেতে


      তোমার ভূমি,তোমার পানি
      মাঝে পরে শুধুই আমি
      ভোগ করি তা ইচ্ছে মত
                   যত লাগে তত...


       তবু তুমি কর না রাগ
         নাওনা কোন খাজনা
       ইচ্ছে মত দোয়েল, শালিক
           কন্ঠে বাজায় বাজনা,
  
     তাইতো তোমার গুনকীর্তন
             করি নাকো ভুলতে
       তোমার বায়ু,তোমার মাটির
           স্নিগ্ধে মেতে থাকতে
      


                    প্রকাশকাল:০৪-১১-২০১৭