ফুল আর পাখির মতো সাধ হয় আমারও
এই পৌষে রাত জেগে করি
                                 কুয়াশাযাপন।
ফুলেদের সাথি হই, ফুটে থাকি বাগানে
                                 পাখিদের হই আপন।


মানুষের সাথে কত গল্প কথা হলো
উম্ হলো, উষ্ণতা হলো
এবার পাখিদের সাথে হবে
                                শীতকথন।


রাত জেগে জেগে শিশিরের শীতল ছোঁয়ায়
ফুলের সাথে হবে
                               মৃদু কাঁপন।


ভান্ডারিয়া
১৮.০১.২০০৬