তোমার প্রেরণায় অদৃশ্য অনুভূতিরা
হয়ে ওঠে কাব্য প্রতিমা
সফেদ পৃষ্ঠায় দৃশ্যমান অবয়ব।


অনুভূতির কোমল বৃক্ষটির গায়ে
যখন ছুঁয়ে দাও ভালোবাসার উষ্ণতা
অসংখ্য ডালপালা আর সবুজ পল্লবের ন্যায়
গজিয়ে ওঠে শব্দমালা।


যখন মেতে উঠি শব্দ খেলায়
মালাগাঁথি নিপুণ হাতে, তখন
তোমার নিস্পাপ মুখখানি বারবার
ভেসে ওঠে মনের পর্দায়।


তুমিই যেন দূরে বসে অদৃশ্য
আমার কবিতার খাতায় শব্দ সাজাও।


বরিশাল
০৬.০৯.২০০৫