দুহাত পেতেছি আজ
                        তোমার কষ্টগুলো সব রাখো,
আকাশে উঠেছে রংধনু
বাগানে ফুটেছে ফুল
                        ভালোবাসা আমার সুখে থাকো।


দুচোখ রেখেছি চোখে
                        অশ্রুটুকু তোমার এ চোখে রাখো,
ঐ চাঁদের বুকে যত আলো
যত স্নিগ্ধতা সে ছড়ালো
                        নরম পুতুলটি আমার দুচোখে তা মাখো।


হৃদয়টা ধরেছি খুলে
                        তোমার দীর্ঘশ্বাস দাও তুলে,
ভালোবাসার পঙক্তিমালা পড়ে
মিলনের মধুময় সুর শুনে
                        বুকেপোষা পাখি আমার বিরহ যাও ভুলে।


বরিশাল
২৪.০৮.২০০৫