মন বলে ভালোবাসি, আরো ভালো
অনেক ভালো, বেশি ভালো, ভালোর ভালো
নির্মল ভালো, নিরঙ্কুশ ভালো, নির্ভেজাল ভালো
পরিপূর্ণ ভালো, পৃথিবীর সব ভালো।


মন বলে পাশে থাকি, আরো পাশে
খুব পাশে, বেশি পাশে, হাতের পাশে
বুকের পাশে, চোখের পাশে, ঠোঁটের পাশে
নিঃশ্বাসের পাশে, পুরো অস্তিত্বের পাশে।


মন বলে কথা বলি, অনেক কথা
বেশি কথা, গোপন কথা, মিষ্টি কথা
দুষ্টু কথা, নষ্ট কথা, কষ্ট কথা, বাসি কথা
নতুন কথা, পুরনো কথা, কথার কথা।


মন বলে ছুঁয়ে থাকি, অনেক ছুঁয়ে, বেশি ছুঁয়ে
হাত ছুঁয়ে, দাঁত ছুঁয়ে, চোখ ছুঁয়ে, মুখ ছুঁয়ে
ঠোঁট ছুঁয়ে, অধর ছুঁয়ে, বক্ষ ছুঁয়ে, নাভি ছুঁয়ে
দৃষ্টি ছুঁয়ে, ভাবনা ছুঁয়ে, ছোঁবার মতো সব ছুঁয়ে।


মন বলে স্বপ্ন দেখি, অনেক স্বপ্ন, বেশি স্বপ্ন
হাজার স্বপ্ন, লাখো স্বপ্ন, কাঁচা স্বপ্ন, পাকা স্বপ্ন
সত্য স্বপ্ন, মিথ্যা স্বপ্ন, দুষ্টু স্বপ্ন, মিষ্টি স্বপ্ন
রাতের স্বপ্ন, দিনের স্বপ্ন, স্বপ্নের মতো একটি স্বপ্ন।


মোহাম্মদপুর, ঢাকা
১৬.০১.২০১৩