এতটা আপন হয়ে মিশে আছো
যেন একটি ডালে দুটি পাখি পাশাপাশি
ঠোঁটে-ঠোঁট, পালকের ভেতর পালক গুঁজে
শিস দেই, গতর খুঁটে খুঁটে খুনসুটি করি।


এতটা আপন হয়ে মিশে আছো
যেন দীঘির জলে সমান তালে ভাসা
সফেদ দুটো হাঁস, একই তালে ডুব মারি
শামুক তুলি, ডুবে ডুবে জলজ খেলায় মাতি।


এতটা আপন হয়ে মিশে আছো
যেন নদীর বুকে জেগে ওঠা স্তুপ কাদামাটি
আমি মাতাল জলরাশি বারবার ঢেউ হয়ে
তোমার বুকেই আছড়ে পড়ি।


এতটা আপন হয়ে মিশে আছো
যেন আকাশের বুকে বিশাল মেঘরাশি
তিলসম অভিমানেও বৃষ্টি হয়ে ঝরি
সূর্যতাপে আবার তোমার বুকেই ফিরে আসি।


মোহাম্মদপুর, ঢাকা
২০.০১.২০১৩