অনুভূতিকে লাই দিয়ে


ভেতরে ঘুমন্ত অনুভূতিকে
লাই দিয়ে দিয়ে আজ তুলেছি মাথায়,
ইচ্ছে হলে এখন সে হাসায়
ইচ্ছে হলেই কাঁদায়।


ভান্ডারিয়া
০৬.০১.২০০৬


বাতাসে কান পেতে থাকি


উত্তরের বাতাসে কান পেতে থাকি
তোমার কণ্ঠস্বর শুনবো বলে,
এই ভরা বসন্তেও দখিনে যাইনা।


কান পেতে পেতে বাতাসে
বেলা বয়ে যায়, শিয়রে ক্লান্তি দাঁড়ায়
ভালোবাসার কণ্ঠস্বর তবু শোনা হয়না।


ভান্ডারিয়া
১২.১১.২০০৫