তোমার স্নিগ্ধ জলে করেছি স্নান
                            তোমার
প্রেমের সুরা করেছি পান,
বাঁশের বাঁশি তুমি আমার
                           তোমার
যাদুর ওসুরে পাগল এ পরান।


অন্ধেরযষ্টি তুমি আমার
                           এ চোখে
ভালোবেসে তুমিই করেছ দৃষ্টিদান,
পুলকিত করেছ ক্ষণে ক্ষণে
                           তুমি
এই জীবনের শ্রেষ্ঠ অভিধান।


বরিশাল
২৬.০৮.২০০৫