ভালো না বাসতে বাসতেই
কখন যেন হয়ে গেল ভালোবাসাবাসি
আজ তার পরিমাপ নেই জানা,
হিমালয় পাদদেশ ছুঁয়ে পর্বতচূড়া সম
অথবা পৃথিবীব্যাপী এই বিস্তৃর্ণ
সমভূমি যেন।


কোটি কোটি মাইল দূরত্বে থাকা
দুই প্রাণ আজ
তিলসম আড়াল হলেই বেহালায়
বাজে বিরহী সুর।