এখনো বুকে ভালোবাসা জেগে আছে অবিকল
এখনো চোখ দুটো স্বপ্নে স্বপ্নে রঙিন।
বিপত্তি যতই আসুক, ভালোবাসা ঘুমায় না;
স্বপ্নেরা নিরুদ্দেশ জমায়না পাড়ি।


এখনো ভালোবেসে বেসে প্রতিটি ভোর
করে তুলি স্নিগ্ধ সচল।
ভালোবেসেই রং তুলি হাতে আঁকি
স্নেহমাখা একখানি মুখের ছবি।
ভালোবেসেই সবার কাছে নিজেকে উজাড় করি।


কষ্টেরা ধেয়ে আসুক যতই
নীল আকাশখানি ঢেকে যাক মেঘের চাদরে,
তবু এখনো ভালোবেসে ছুঁয়ে দেখি-
ভোরের শিশির;
এখনো ভালোবেসে ছুঁই গোলাপ চামেলী জুঁই।


ভালোবাসা আর বিরহ যতই হোক চির প্রতিদ্বন্দ্বী
তবু এখনো ভালোবেসে উভয়ের মাঝে
করি শান্তিচুক্তি।


হাজারো ক্লেশ, সহস্র অবসাদ,
তবু এখনো ভালোবেসে কাছে আসি,
এখনো পুলকিত হই, মুগ্ধ হই, ভালোবাসি।


বাতাসে ভেসে আসে মৃত‌্যুর গন্ধ
তবু এখনো ভালোবেসে ব্যাকুল হই।


               ==০==