কেন এতো ব্যাকুল হই ভালোবাসি জানিনা,
কেন যে সবকিছু বেমালুম ভুলে
তোমাতে মগ্ন হই চির ধ্যানী, বুঝিনা।
সাত-পাঁচ ভাবিনা, অন্ধের মতো
তোমার সব কিছু আকড়ে ধরি
গভীর মমতায়।


এই স্নেহটুকু, এই স্পর্শটুকু
আমাকে পাগল করে, তোমাকে
ভালোবাসতে বাসতে হয়ত
উন্মাদও হতে পারি।


এই ভালোবাসার কাছেই আমার
সব পরাজয়। বাঁধ-বিচার ভুলে যাই
কেবল তোমার মুখখানি
পবিত্র গ্রন্থের মতোই বারবার পাঠ করি।


আজ সুবিশাল সমুদ্র দেখেও
ডুবে যাওয়ার ভয় হয়না।
তোমার হাত ধরে তিন ভাগ
জলাশয় দেব পাড়ি।


কেন এত ভালোবাসি, কেন
স্বপ্ন জলে ভাসি, উত্তর মেলেনা।


কেবল তোমাকে পেলে
বিমুগ্ধ বসুন্ধরায় আর কিছু চাই না।


          ==০==