যেদিন তুমি এসেছিলে
প্রকৃতি আর
হলুদের মিশেলে
আমি ছিলেম সেদিন
দুষ্টু ছেলেদের মিছিলে
তোমার এমন রঙের
মর্মার্থ
এতটুকুও আমি বুঝিনি।


এরপর বহুবছর কেটে গেলো
আমি এখন
আঠেরো পেরিয়েছি
এখন আমার চোখে
যেদিকে তাকাই
কেবল তোমাকেই দেখি
বোধ হয় আজ আমি
তোমার
রঙের অর্থ খুঁজে পেয়েছি।


১৩.০২.২০১৩
(আজ পহেলা ফাল্গুন, কবিকূলকে বাসন্তী শুভেচ্ছা।-রাসেল)