সেই কবে একবার ভালোবেসেছিলাম তোমায়
আবার কবে বাসবো ভালো থাকি অপেক্ষায়
গুনে গুনে করি দিন পার
বছর ঘুরে তেমন দিনটি কবে আসবে আবার!


স্বপ্নেও ভাবিনা এমন কিছু চরণ করি বরণ ভালোবাসায়।
পৃথিবীর তাবত কিছু আজ শিকলে পড়েছে বাঁধা
তিনশত পয়ষট্টি দিন যেন এক গোলক ধাঁধা।


আমিতো ফুল-কে ভালোবাসি, ফুলকে কি করে বোঝাই
আজ ফুল দিবস! পাখিদের রূপে আমি হাবুডুবু খাই
কি করে বোঝাই পাখিসব আজ পাখিদিবস?
আকাশের নীল-ললনার অধরের তিল ভালোবাসি
তিলকে কি করে বোঝাই-পুলকে ভাসি তোমায় দেখে
আকুল-ব্যাকুল বড়ই আমার কবি দিল হে আকাশের নীল।


আমি তোমার অপেক্ষায় ভালোবেসে বেসে কাটিয়েছি
প্রতীক্ষার নয়টি মাস, আর এখনো ভালোবেসেই
প্রতিদিন হয় ভোর, বাকী সময়গুলোও তোমারই ভালোবাসায়
বুদ হয়ে থাকি, তোমার অফিসে যাই, তোমার টেবিলে রাখা
কাজের স্তুপে পেপার ওয়েট হয়ে চেয়ে থাকি।
আমিতো খুঁজে পাইনা কখন তোমায় আমি ভালোবাসি না!
তবে কেন আটকে গেলো দিবসের বেড়াজালে এই ভালোবাসা!


মোহাম্মদপুর, ঢাকা
১৪.০২.২০১৩