তোমাকে ছুঁয়ে ফেলার পর
রাতের ট্রেনে আমার কবিতারা
সেই যে দিল ছুট!
তারপর গন্তব্য কোথায় জানিনা।


কবিতা ছোটে প্রভাতে শিশির স্নাত
সবুজ দুর্বাঘাসের বুক ছুঁয়ে
পাখির কোলাহল আর মিষ্টি মধুর
গান বুকে ধরে।


উৎকৃষ্ট কতিপয় শব্দে গড়া
দেহ তার, ভালোবাসার
স্নিগ্ধ জলে প্লাবিত।
কিছু স্বপ্নকে মুঠো করে
বাস্তবতার সূঁচাল পথে
নির্বিঘ্নে ছুটে যায় কবিতা।


কিন্ত ওকবিতা! কোথায়-
কোন গন্তব্যে তোমার ছুটে যাওয়া?
কবিতা আমায় কিছুই বলেনা হায়!
ছুটে ছুটে দেখি কবিতারা
এক সময় তোমারি আঙিনায়।


       ==০==