কখনো কখনো এমনও ইচ্ছে হয়
এই ভরা জলসায়, কোলাহল মুখর
এই আড্ডায়, হঠাৎ কোনো ক্লাস রুমে
কিংবা চলার পথে ছুঁয়ে ফেলি
তোমার মায়াময় কোমল দুটি হাত।


ইচ্ছে হয় যখন খুশি
তোমার এলোচুলে পাঁচটি আঙুল
বিলিয়ে আনমনে খেলা করে চলি।
আলতো করে ছুঁয়ে ফেলি
তোমার ঠোঁট, গোপন অনুভূতি।


কিছু কিছু ইচ্ছে থাকে এমন ব্যাকরণহীন।
হয়তো থাকেনা তরা যথার্থতা
যৌক্তিকতা এতটুকুন।


আসলে ভালোবাসায় কতটুকুই বা
থাকে ব্যাকরণ?
কতটুকুই বা থাকে শুদ্ধ আচরণ?


             ==০==