যতদূর হেঁটে যাই যা কিছু রেখে যাই
কে বা রাখে তার কতটুকু স্মরণ,
আমার এ কথা আমার এ গান
কতটুকুই বা কে করে বরণ।


তবু গান গাই কথা বলে যাই
নিরবে-গোপনে শয়নে স্বপনে,
তোমার তরে স্তরে স্তরে হে পৃথিবী
পৌঁছে দিও যদি পারো গগনে।


মানিকনগর, ঢাকা
২২.০২.২০১৩