একবার ইচ্ছে হয় ভালোবেসে ছুঁয়ে ফেলি
                        তোমার স্নিগ্ধ আকাশ,
সব নীল নেই গতরে মেখে সযতনে।


তোমার আকাশের তারাগুলো সাজিয়ে
গেঁথে ফেলি জ্বলজ্বলে নয়নাভিরাম একটি মালা;
চাঁদটিকে তুলে নেই বুক পকেটে
যেন সারাক্ষণ স্পন্দন শুনতে পায়
ভালোবাসি, ভালোবাসি, ভালোবাসি।


ইচ্ছে হয় তোমার মেঘের নদীতে
আমার ভালোবাসার সাম্পানখানি ভাসাই,
জমে থাকা টুকরো টুকরো শিলাগুলো
                        তুলে নেই দুহাতে;
অহর্নিশ শীতলতা ছুঁয়ে থাকি।


একবার সত‌্যি সত্যি ইচ্ছে হয়
ভালোবেসে ছুঁয়ে ফেলি তোমার নীল আকাশ
ছুঁয়ে ফেলি চাঁদ, তারা, তোমার দীর্ঘশ্বাস।


                ==০==