আজ তোমার স্মরণেই এতসব, এতো আয়োজন;
এই ফুল                     এই মাল্য
এই মঞ্চ                     আলোকিত সন্ধ্যা।
তোমার স্মরণেই লিখি কবিতা গেয়ে যাই গান,
আজ তোমার জন্যই এ উথলে ওঠা প্রাণ।


তোমার জন্যই এই আনন্দ মেলা
মধুময় বেলা                স্বপ্নের দোলা,
তোমার জন্যই আমার সব কিছুকেই
এই তুচ্ছ অবহেলা।


তোমার জন্যই আমার ভেতর
এতো সাজ-সাজ রব        এত সমাগম
এতো খুশির বন্যা           হাসির ফোয়ারা
এতো চঞ্চলতা               এতো মুগ্ধতা।


তোমার জন্যই সব, সব এতো সব।
এতো ভালোবাসা           এতো মমতা
এতো প্রফুল্লতা              এতো স্নিগ্ধতা
এতো কথামালা             এতো মিত্রতা।
তোমার জন্যই আজ লিখি কবিতা
তোমার জন্যই গেয়ে যাই গান।


                    ==০==