একে একে স্বপ্নপূরণ তো কম হলনা,
বেলাও তো পাড় হল কতো;
অথচ নিজের ভেতর এখনও দেখি
হাজার স্বপ্নের ভিড়।
বেলাই বা আর কত আছে বাকী!


স্বপ্নেরা ভিড় করে, বেলাও এগিয়ে চলে
কিছু কিছু স্বপ্নের জন্ম বৃথাই।


         ==০==