হৃদপিন্ডটা কেঁপে ওঠে
সুনামির আঘাতে ধ্বংস হয়ে যাওয়া
ভূ-খন্ডের মতো
যদি একবার বলো ফিরে যাবার কথা;
হৃদয়ের আলোকিত অলিগলি জুড়ে
নেমে আসে মৃতের মতো গাঢ় অন্ধকার,
সব বিজলী বাতিগুলো নিভে যায় একসাথে
যেন লোডশেডিং।


পৃথিবীতে কেবল আমার জন্যই জন্ম তোমার।
এসেছ, যদি আবার আসো কখনো
কেবল আমারি জন্য তা।
ঘুণাক্ষরেও বলোনা ফিরে যাবার কথা।


আমিতো তোমাকে ছুঁয়েই ভুলে আছি
সবকিছু। অনন্ত বেদনা, বিরহবিলাপ
যতসব বিষন্নতা, অনুতাপ যা কিছু।


এ অশান্ত ধরণীর বুকে এখনো
চঞ্চল পা ফেলে হাঁটি
কেবল তুমি আছো বলেই।
ভুল করেও বলোনা কখনো
ফিরে যাবার কথা।


                ==০==