প্রয়োজনটা কতখানি উপলব্ধি করেছ
জানিনা। এই অনুরণন, তোমার জন্য
এই অবুঝ ভালোবাসা আমার
কতখানি তোমাকে ছুঁয়েছে, তাও জানিনা।


নিজের ভেতর তাকিয়ে অজস্র কোটিবার
ভেঙ্গে চুরে কেবল তোমার শূন্যতাটুকুই
করি আবিস্কার।


ভেতরের এই শূন্যতাটুকু, এই
অন্ধকারটুকু আলোয় আলোয়
ভরিয়ে তুলতে তোমাকে চাই।


দীপহারা এই অন্ধকার শূন্য গলিতে
প্রদীপ হাতে আলোকিত কর অন্তর।


ঝড়ে ভেঙ্গে যাওয়া আবাসভূমি সাজাতে
সত্যিই আজ তোমাকে বড় বেশি প্রয়োজন।


             ==০==