চেতনায় আমার তুমি চিত্তে চারণ তোমার
চেয়ে থাকি চিরচেনা মুখখানি দেখি
চির দিনের চাওয়া পাওয়া তুমি আমার।


চুপিসারে চোখে রেখে চোখ
পাগল করেছ চঞ্চলা-চপলা,
চারপাশ ভুলে চেয়ে থাকি চোখের পানে
চোখের ভেতর ভাসে চেনা স্বপ্নেরা আমার।


চলাচল যায় থেমে, চির স্থির, চির মন্থর
চরণ যেন
দেখি চির সুন্দর নৃত্য তোমার চরণ তুলে।


==০==