কোনো দূরত্ব চাইনা, সর্ষে পরিমাণও
চাইনা ব্যবধান।
কেবল নিদ্রামত্ত চোখের মতোই
আমাকে ছুঁয়ে থাকো সারাক্ষণ।


কত দিনই তো বিমুখ ছিলাম
কত কালইনা বিষণ্ণ ছিল দুটি হৃদয়।
যখন স্বপ্ন খেয়া এসে ভিড়ল তীরে
চাই না যেতে আর মাঝ নদীতে।


এই বুকের তীর ছুঁয়েই থাকো সখি আজীবন।


কোনো দূরত্ব চাইনা, পলকের জন্যও
আড়ালে যেওনা আমার থেকে,
এই চোখের আলো না হয় জল হয়েই
থেকো আমরণ।


==০==