কোনো খেদ নেই, অবলীলায় আমার
সবকিছু তোমার হাতে দেব তুলে।
কেবল তুমিই পারো এই আমাকে
নিজ হাতে সাজিয়ে-
নশ্বর ভুবনে অবিনশ্বর স্বর্গীয়
বাগান করে তুলতে।


আবার তুমিই পারো এই আমাকে
হিমালয় থেকে কোটি কোটি মাইল দূরে
পুড়িয়ে মারতে।


তুমিই পারো আবর্জনার স্তুপ থেকে
এই আমাকে টেনে তুলে
তোমার সিংহাসনে বসাতে।


আবার অবহেলার বিষ ঢেলে দিয়ে
তুমিই পারো অনন্তকাল আমাকে কাঁদাতে।


                ==০==