এই স্তব্ধতার গভীরতা ভেঙ্গে
বলো, কি করে আবার
                           ওচোখে তাকাই?


আমার চাঞ্চল্যতারা
তোমার নিরব অবহেলার হাত ধরে
সেই কবে পালিয়ে গেছে!
এখন কেবলই স্তব্ধতার স্তুতি করি।


এই অন্ধকার গলিতে দাঁড়িয়ে
কি করে বলো রাজপ্রাসাদের আলো খুঁজি।


                ==০==