আমার কবিতার মানুষ-হে তুমি
আমাতে তুমি চির যৌবনা-হে নারী
আমাতে তুমি চির আপনা-স্বর্গপরী
আমাতে তুমি কবিতার কথা-ছন্দমিল।


সেই প্রাথমিক জীবনে পল্লী গাঁয়ের
আঁকা-বাঁকা পথের পাথেয় তুমি,
পুতুল খেলার পুতুল বিয়েতে
আগন্তুক অতিথি তুমি।


জীবনে বেড়ে ওঠার সোপান তুমি
থরে-বিথরে সাজানো স্মৃতির বাগান
আজও তোমারই হাতে নব যৌবনের হাত
তুমি হৃদয় দোরে বসন্ত প্রভাত।


আমাতে তুমি চির যৌবনা-হে নারী
আমাতে তুমি চির আপনা-স্বর্গপরী
আমার কবিতার মানুষ-হে তুমি।


            ==০==