আমার হৃদয় দোর
                       সদা খুলে রেখেছি
                       তুমি আসবে বলে।
মনোহরিণী তুমি আমার
                       ছন্দ তুলে তুমি নাচবে
                       আমার উঠোন জুড়ে।
আমার হৃদয় কানন
                       পুস্পে-পুস্পে সাজিয়েছি
                       তুমি আসবে বলে।
তোমার সরু হাতে
                       তুলে নিবে পুস্প
                       যত খুশি জড়াবে খোঁপায়।
আমার হৃদয় নীড়
                       স্বপ্নের ছাউনিতে ছেয়েছি
                       পালঙ জুড়েছি সোনালী গালিচায়।
মনোহরিণী তুমি আমার
                       তোমার দেবী দেহ এলিয়ে নিদ্রাযাবে
                       আমার সোনালী পালঙ জুড়ে।


৮ই চৈত্র, ১৪০৭