তুমি ফুল
              তাই ভালোবাসি তোমাকে।
তুমি সুন্দর
              বিমুগ্ধ হই তোমায় দর্শনে।
তুমি পবিত্র
              তাই পূজনীয় কারো।
তুমি শোভাময়
              বৃক্ষ শাখে, প্রিয়ার খোঁপায়,
              কোনো মহতী জলসায়।
তুমি সুগন্ধিত
              তাই ছুটে আসি তোমার সংস্পর্শে
              গভীর স্পর্শ করি তোমার গতরে
              প্রিয়াকে দেই উপহার।
তুমি নিস্পাপ
              তাই প্রতি প্রভাতে অতিথি আমার।
তুমি ফুল
              তাই ভালোবাসি তোমাকে
              যত্নে রাখি প্রিয়ার ঠোঁটে।
তুমি উত্তম
              তাই প্রধান অতিথির মাল্য
              দম্পতির স্বপ্নের প্রথম রাত।
তুমি ফুল
              তাই মানুষ ভালোবাসে তোমায়
              স্থায়ীত্ব চাই তোমার।


১০ই শ্রাবণ, ১৪০৮