কবিতা! তোমাকে বড্ড ভালোবাসি।
হন্যে হয়ে খুঁজেছি তোমাকে
ফিরে-ফিরে হেঁটেছি তোমার পথে।
অবশেষে তোমার পথেই আমার বিচরণ।


উৎকৃষ্ট কিছু শব্দ সমন্বয় তোমার দেহ
আবেগ তোমার হৃদপিন্ড,
কাব্য তোমার পরিধেয় শাড়ী
আবৃত্তি তোমার দেহ দোলানো ধ্বনি।


কবিতা! বড্ড আবেগেই গড়ি তোমার দেহ
প্রিয়জনেষু-ভক্তরা দোলায় তোমার দেহ
নিঃশ্বাসে কখনও খসে পড়ে শাড়ী,
আবার পরিয়ে দেই, বড্ড ভালোবাসি বলেই।


২৬শে মাঘ, ১৪০৭